Skip to content
Home » সিক্রেটস অব জায়োনিজম বই PDF রিভিউ Secrets of Zionism Bangla

সিক্রেটস অব জায়োনিজম বই PDF রিভিউ Secrets of Zionism Bangla

সিক্রেটস অব জায়োনিজম বই pdf রিভিউ দাম secrets of zionism pdf bangla

বইঃ সিক্রেটস অব জায়োনিজম (বিশ্বব্যাপী জায়োনিস্ট ষড়যন্ত্রের ভেতর-বাহির) [secrets of zionism pdf bangla]
লেখকঃ হেনরি ফোর্ড
অনুবাদঃ ফুয়াদ আল আজাদ
প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশন্স

সিক্রেটস অব জায়োনিজম বইটি জগৎ বিখ্যাত ফোর্ড কোম্পানির প্রতিষ্ঠাতা হেনরি ফোর্ড এর সাড়া জাগানো একটি বই। ইহুদি জাতির ইতিহাস এই বইয়ের মূল আলোচ্য বিষয়। একেবারে প্রথম থেকে তাদের ইতিহাসের বর্ণনা আছে এই বইটিতে। তারা কেমন ক্ষমতাবান জাতি ছিল, তারপর কিভাবে ধ্বংস হল, কখন যাযাবর -এর মত জীবন কাটিয়েছে, আর বর্তমানে কেমন করে এই পর্যায়ে পৌঁছেছে তার বিস্তর বিবরন দেওয়া হয়েছে।

সিক্রেটস অব জায়োনিজম বইটিতে দেখানো হয়েছে ইহুদি জাতির একটা অদৃশ্য রাষ্ট্র ছিল যে রাষ্ট্রের কোন সীমানা বা আয়তন ছিলো না। ইহুদিরা খুব চৌকশ এবং কূটকৌশলী হবার কারনে তারা বিভিন্ন দেশের উচ্চপদস্থ সরকারী কাজে ঠাঁই পেতেন। সেইরকম সব ব্যক্তিবর্গদের নিয়ে গঠিত ছিল রাষ্ট্রটি যার নাম ছিল সিনহাড্রিন।

এই রাষ্ট্রের সংসদে তারা জান্টাইলদের কিভাবে পশু বানিয়ে পুরো পৃথিবী শাসন করবে তারই একটা নীল নকশা বানিয়েছিলো। সেই নীল নকশায় বেশ কিছু প্রটোকল ছিল যা দিয়ে জান্টাইলদের কিভাবে পশু বানানো যায় তার। দুর্ভাগ্যবশত তাদের সেই পরিকল্পনাগুলো ফাঁস হয়ে গেলে সেগুলো তারা অস্বীকার করে। কিন্তু আপনি যখন সেই প্রটোকলগুলো দেখবেন তখন অবাক হয়ে যাবেন যে আজকের এই পৃথিবীটা তাদের বানানো সেই প্রটোকলেই আগাচ্ছে। এক চুল পরিমান পার্থক্যও পাবেন না। এসব কিছুর বিস্তারিত বইতে পাবেন।

উল্লেখ্য যে লেখক হেনরি ফোর্ড যিনি একজন ধনকুবের, তিনি নিজেই তাদের শিকারে পরিনত হয়েছিলেন। তাঁর ব্যবসায়ে বার বার আঘাত আসছিলো। সবকিছু পাবেন এই বইটিতে। ফুয়াদ আল আজাদ -এর বাংলা অনুবাদে বইটি আজই পড়ে ফেলুন।

আরও পড়ুনঃ বিশ্ববিদ্যালয় জীবনে যে ৫০০ বই পড়া উচিত | PDF

বলা হয়ে থাকে, ১৯২০ সালে হেনরি ফোর্ড শুরু করেন নিজের পত্রিকা The Dearborn Independent যা The Ford International Weekly নামেও পরিচিত ছিলো। সেখানে তিনি ধারাবাহিকভাবে ৯১ পর্বে তুলে ধরেছিলেন ইহুদিদের বিস্তর জাল ও নেটওয়ার্ক। আমেরিকান এই ব্যবসায়ীর কলমে জায়োনিস্টদের মুখোশ উন্মোচিত হলে বিশ্বব্যাপী তুমুল হইচই শুরু হয়েছিলো। ইতোমধ্যে লেখক হেনরি ফোর্ড এই কলামগুলোকে নিয়ে চার খণ্ডের একটি বই করেছিলেন; নাম- ‘The International Jew’

এরই প্রতিক্রিয়ায় ইহুদিরা জবাব দিতে লাগল এবং আমেরিকা থেকে কিছুদিনের মধ্যেই সকল বই লাপাত্তা হয়ে গেলো। সেই পত্রিকার বিরুদ্ধে সম্প্রিতি নষ্টের উস্কানির অভিযোগে ১৯২৭ সালে বন্ধ হয়ে যায় তার পত্রিকা এবং আলোচিত সেই বই।

তারপর আশির দশক থেকে আবার প্রকাশ করা শুরু হলো বইটি এবং বিশ্বব্যাপী ২৩টি ভাষায় অনূদিত হলো। বিশ্ববিখ্যাত সেই বইটির বাংলা অনুবাদ হলো ‘সিক্রেটস অব জায়োনিজম’। তো, আর দেরি কেন? চলুন দেখি, কি আছে এই বইটিতে-

আরও পড়ুনঃ জাতীয় পরিচয়পত্র, জন্ম-সনদ অথবা সার্টিফিকেটে নামের ভুল সংশোধন

Tags:
x
error: Content is protected !!