Skip to content
Home » স্বপ্ন জয়ের ইচ্ছা PDF রিভিউ | মোঃ আবদুল হামিদ ভাষণ সংকলন

স্বপ্ন জয়ের ইচ্ছা PDF রিভিউ | মোঃ আবদুল হামিদ ভাষণ সংকলন

স্বপ্ন জয়ের ইচ্ছা pdf রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ভাষণ সংকলন

যেকোন বইয়ের ফ্রি পিডিএফ পেতে অনুগ্রহ করে আমাদের PDF Download সেকশনটি ভিজিট করুন। প্রতিনিয়ত নতুন নতুন বইয়ে সাজানো হচ্ছে আমাদের এই অনলাইন পাঠশালা। সাথে থাকার জন্য ধন্যবাদ।

অমর একুশে বইমেলা ২০২৩ -এ প্রকাশিত হয়েছে রাষ্ট্রপতি আবদুল হামিদের লেখা প্রথম বই ‘স্বপ্ন জয়ের ইচ্ছা’ । বইটি তার ভাষণসমূহের সংকলন নিয়ে করা হয়েছে। ২০১৩ সালের ২৪ এপ্রিল থেকে ২০১৮ সালের ২৩ এপ্রিল পর্যন্ত রাষ্ট্রপতির দেয়া বক্তব্যের সংকলনের এই বইটি দুটি খন্ডে বিভক্ত। প্রথম অংশে ২০১৩ থেকে ২০১৫ এবং দ্বিতীয় অংশে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তার দেয়া বক্তব্যগুলো ঠাই পায়। এছাড়া বঙ্গভবনে তোলা বিভিন্ন দুর্লভ ছবি ‘স্বপ্ন জয়ের ইচ্ছা’ বইটিতে স্থান পেয়েছে যা বইটিকে আরও সমৃদ্ধ ও প্রাণবন্ত করে তুলেছে।

‘স্বপ্ন জয়ের ইচ্ছা’ সংকলনটি সাধারণ পাঠক, রাজনৈতিক কর্মী, গবেষক, ছাত্র-শিক্ষকসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষের চিন্তার বহিঃপ্রকাশ ঘটাবে বলে আশা করছেন প্রেস সচিব জয়নাল আবেদীন।

আবদুল হামিদ তার প্রথম মেয়াদে ২০১৩ সালের এপ্রিলে রাষ্ট্রপতি নির্বাচিত হন। ২০১৮ সালে তিনি দ্বিতীয়বারের মতো পুনরায় রাষ্ট্রপতি নির্বাচিত হন। রাজনীতিবিদ মোঃ আবদুল হামিদ ২০০৯ সালের জানুয়ারি থেকে ২০১৩ সালের এপ্রিল পর্যন্ত জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালন করেন। এর আগে বিরোধীদলীয় উপনেতারও দায়িত্ব পালন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ সহকর্মী এই প্রবীণ রাজনীতিক।

Download Now

তাঁর ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন নিয়ে “আমার জীবননীতি আমার রাজনীতি” নামে একটি আত্মজীবনীও প্রকাশ পায় বইমেলা ২০২৩ -এ। পাঠক চাইলে সেই বইটিও পড়ে নিতে পারেন।

x
error: Content is protected !!