৭ম শ্রেণির বই ২০২৪ PDF | NCTB Books of Class 7

৭ম শ্রেণির বই ২০২৪ ষষ্ঠ সপ্তম বাংলা গণিত বিজ্ঞান গাইড ইংরেজি PDF প্রশ্ন সমাধান বার্ষিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা nctb class 7 pdf download
Download Now

*** Disclaimer ***

বইয়ের পাঠশালায় যেসব ইবুক প্রকাশ করা হয় সেগুলোর স্বত্বাধিকারী বইয়ের পাঠশালা নয়। বইগুলো বিভিন্ন উৎস থেকে সংগ্রহ করে পাঠকদের মাঝে শেয়ার করা হয়। আমরা নিজেরা কোন ইবুক তৈরি করিনা কিংবা পাঠকদের ইবুক পাঠে উৎসাহও প্রদান করছিনা। পিডিএফ কখনো হার্ডকপির বিকল্প হতে পারেনা এবং দীর্ঘক্ষণ পড়ার জন্য পিডিএফ বই উপযোগীও নয়। তাই আমরা সবসময় পাঠকদেরকে অনুরোধ করি হার্ডকপি কিনে পড়ার জন্য। এতে লেখক এবং প্রকাশকরা আরও বেশি অনুপ্রাণিত হবে এবং আমরাও নতুন নতুন লেখা পাবো। বিশেষ বিশেষ কিছু ক্ষেত্রে পিডিএফ বা ইবুক উপকারী বিধায় অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা বইগুলো সংগ্রহ করে একসাথে বইপ্রেমীদের মাঝে উপস্থাপন করাই আমাদের লক্ষ্য।

এই ওয়েবসাইটে প্রকাশিত কোন বই সম্পর্কে লেখক / প্রকাশকের আপত্তি থাকলে অনুগ্রহ করে আমাদের কন্টাক্ট পেজে অথবা ইমেইলে বিস্তারিত লিখে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। আমরা লেখক/প্রকাশকের কোনো ক্ষতি চাই না বরং তাদের কঠোর পরিশ্রম, মেধা ও সৃজনশীলতাকে সম্মান করি। শীঘ্রই আমাদের টেনিক্যাল টিম যত দ্রুত সম্ভব আপনার দাবীটি নিস্পত্তি করবে। ধন্যবাদ।

২০২৪ শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের সপ্তম শ্রেণির পাঠ্যপুস্তক | ৭ম শ্রেণির বই ২০২৪

পাঠ্যপুস্তকের নামবাংলা ভার্সনইংরেজি ভার্সন
বাংলাPDFPDF
EnglishPDFPDF
গণিতPDFPDF
বিজ্ঞান অনুসন্ধানী পাঠPDFPDF
বিজ্ঞান অনুশীলন বইPDFPDF
ইতিহাস ও সামাজিক বিজ্ঞানPDFPDF
ডিজিটাল প্রযুক্তিPDFPDF
স্বাস্থ্য সুরক্ষাPDFPDF
জীবন ও জীবিকাPDFPDF
শিল্প ও সংস্কৃতিPDFPDF
ইসলাম শিক্ষাPDFPDF
হিন্দুর্ধম শিক্ষাPDFPDF
খ্রিষ্টধর্ম শিক্ষাPDFPDF
বৌদ্ধধর্ম শিক্ষাPDFPDF
৭ম শ্রেণির বই ২০২৪

ষষ্ঠ শ্রেণির বই ২০২৪ | Class 6 All NCTB Books 2024 PDF Download

আপনি কি এই পিডিএফ বইটি ডাউনলোড করতে পেরেছেন?

হ্যাঁ
না
ধন্যবাদ। পিডিএফ ডাউনলোডে কোন সমস্যা হলে কিছুক্ষণ পর আবার চেষ্টা করুন এবং নতুন নতুন বই পেতে নিয়মিত ওয়েবসাইটটি ভিজিট করুন।